জাতীয় টপ নিউজ ১

নিথর দেহে দেশের মাটিতে ফিরলেন লে. কর্নেল ইসমাইল

ঢাকার নবাবগঞ্জে হেলিকপ্টার দুর্ঘটনায় আহত র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালক লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনের মরদেহ দেশে আনা হয়েছে।

বুধবার (১০ আগস্ট) সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৫৮৫ ফ্লাইটে তার মরদেহ দেশে আনা হয়।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ফ্লাইটটি দেশে অবতরণের পর লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনের মরদেহ র‍্যাবের কাছে হস্তান্তর করা হয়েছে।’

র‍্যাব সদরদপ্তর জানিয়েছে, বৃহস্পতিবার বেলা ১১টায় র‍্যাব সদরদপ্তরে শ্রদ্ধা নিবেদনের জন্য নেওয়া হবে লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনের মরদেহ। এখানে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপিসহ ঊর্ধ্বতনরা উপস্থিত থাকবেন। তার তৃতীয় জানাজা বাদ জোহর ঢাকা সেনানিবাস কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হবে। এরপর বনানীর সামরিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

গত ২৭ জুলাই প্রশিক্ষণকালীন হেলিকপ্টারে যান্ত্রিক ত্রুটির কারণে ঢাকার নবাবগঞ্জে দুর্ঘটনায় পড়েন তিনি। দুর্ঘটনার পর তাকে উদ্ধার করে সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়। দুর্ঘটনায় তিনি মেরুদণ্ডে গুরুতর আঘাত পান। পরে ৫ আগস্ট সিএমএইচ থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইটে বিশেষ ব্যবস্থাপনায় তাকে সিঙ্গাপুর নেওয়া হয়।

৬ আগস্ট তার মেরুদণ্ডের সফল অস্ত্রোপচার হয়। কিন্তু অন্যান্য শারীরিক জটিলতার কারণে তার অবস্থার অবনতি হয়। মঙ্গলবার (৯ আগস্ট) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনের অকাল মৃত্যুতে শোক প্রকাশ করেছেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ। র‍্যাবসহ সামরিক ও বেসামরিক বাহিনীও শোক জানিয়েছে।

আরও সংবাদ