জলবায়ু প্রকৃতি ও পরিবেশ

মাগুরার শ্রীপুরে সম্মিলনী স্কুলে সবুজ আন্দোলনের বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন মাগুরা জেলা শ্রীপুর উপজেলা শাখার উদ্যোগে হাট দ্বারিয়াপুর সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে উদ্যান বিভাগের শিক্ষক লিটন কুমার মন্ডলের তত্ত্বাবধানে সম্পাদক পলক সাহার নেতৃত্বে আজ ৬ এপ্রিল বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়। স্কুলের প্রধান শিক্ষক জনাব কাজী ইমাম হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার।

প্রধান অতিথি তার অনুভূতিতে বলেন, আমি এই শিক্ষা প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র হিসেবে বেড়াতে এসে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করেছি। এটি আমার আবেগের ও ভালবাসার জায়গা। কৈশোরের দুরন্ত স্মৃতি যা এখনো আমাকে তাড়িয়ে বেড়ায়। আগামীতে ব্যাপক পরিসরে এই শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে কাজ করার ইচ্ছা রয়েছে।

স্কুলের প্রধান শিক্ষক তার বক্তব্যে বলেন, আমার অত্যন্ত ভালো লাগছে আমাদের একজন প্রাক্তন শিক্ষার্থী সারা বাংলাদেশে সবুজায়ন নিয়ে কাজ করছে। আমি মনে করি মহতি এই কাজের সাথে প্রত্যেকের যুক্ত হওয়া উচিত। প্রাক্তন শিক্ষার্থীরা নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের জন্য এগিয়ে এলে সমাজ পরিবর্তন করা এবং পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনতা তৈরি করা সম্ভব। আগামীতে তার পথচলা আরও বেগবান হোক প্রত্যাশা করছি।

এ সময় উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন মাগুরা জেলা শাখার সদস্য সাবেক মেম্বার মোঃ আবুল কাশেম, সহকারি প্রধান শিক্ষক মোঃ নওযাবুল ইসলাম, সহকারী শিক্ষক মোসাম্মৎ রেহেনা পারভীন, কল্যাণী রানী সরকার, মাওলানা শারাফত করিম, মোঃ রবিউল ইসলাম, আরমিন নাহার, মহসিন আলী বিশ্বাস, আব্দুল আউয়াল মিয়া, আফরোজা আক্তার, মুক্তি বিশ্বাস, উৎপল কুমার রায়, গণেশ কুমার পাল, সঞ্জয় কুমার ঘোষ, সবুজ আন্দোলনের সদস্য ইভান সরদার ও উদ্যান বিভাগের শিক্ষার্থীবৃন্দ। বিরল প্রজাতির বেশ কিছু গাছের চারা রোপণ করা হয়।

বার্তা প্রেরক
সোহেল রানা
দপ্তর সম্পাদক
সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ।
০১৭০৭-০৬১১৮৩।

আরও সংবাদ