সারা দেশ

সোনাগাজীতে বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটির মতবিনিময় ও ফ্রি চিকিৎসা ক্যাম্প

ফেনী সোনাগাজী উপজেলার মঙ্গলকান্দি ইউনিয়নের আলজামেয়াতুল ইসলামিয়া আজিজুল উলুম মির্জাপুর মাদ্রাসা ও এতিমনখানায় বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটির উদ্যোগে মতবিনিময় সভা, বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণী অনুষ্ঠান ১৩অক্টোবর বুধবার অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা বিশেষ্ট গবেষক ডা. মাহতাব হোসাইন মাজেদের সভাপতিত্বে ও সবুজ আন্দোলন ফেনীর যুগ্ম সম্পাদক আলমগীর হোসেন রিপনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, সাপ্তাহিক স্বদেশপত্রের সম্পাদক ও প্রকাশক ফেনী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এনএন জীবন।উদ্বোধক ছিলেন, ফেনী রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আলী হায়দার মানিক, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ফেনী প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এবিএম নিজাম উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটির কো.চেয়ারম্যান মোবারক হোসাইন, অএ মাদ্রাসার সভাপতি জুলফিকার আহম্মদ, সানরাইজ ফাউন্ডেশনের চেয়ারম্যান এম শরীফ ভূইয়াঁ। মাদ্রাসার মোহতামীম মাওলানা সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক নুরুল হুদা, , মঙ্গলকান্দি ইউনিয়ন যুবলীগের দপ্তর সম্পাদক কাজী শাহাদাত হোসেন,মাদ্রাসার শিক্ষক মাওলানা ওমর ফারুক সাইফী,মাওলানা সাইফুল ইসলাম আজিজী,মাওলানা আব্দুর রহিম,মাওলানা মজিবুল হক, রোগী কল্যাণ সোসাইটির অফিস সহকারী রফিকুল ইসলাম সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।শেষে আগত রোগীদের দেখবালের পর বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ প্রদান করা হয়। এবং ১০জন রোগীর সুস্থ হওয়া পর্যন্ত সকল প্রকার সহযোগিতা করার দায়িত্ব নেয়া হয়।
বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা ডা.মাহতাব হোসাইন মাজেদ বলেন, চলতি বছরের ১০সেপ্টেম্বর সংস্থাটি পথচলা শুরু করে। ইতিমধ্যে ঢাকার মতিঝিল, মালিবাগ, বনশ্রী, চট্টগ্রাম, ফেনীর লালপোল সোলতানীয়া মাদ্রাসা সহ বিভিন্ন স্থানে বিনামূল্যে ঔষুধ বিতরন করা হয়। এবং শতাধিক রোগীর আরোগ্য না হওয়া পর্যন্ত চিকিৎসার দায়িত্ব নেয়া হয়েছে।এনএন জীবন তার বক্তব্যে বলেন, সকল মানবিক ক্ষেত্রেই আমাদের এগিয়ে আসা উচিত। কারণ ধনীদের জন্য সহজেই সব কিছু নাগালে পেলেও অসহায় মানুষের জন্য তা দুঃস্বাধ্য। তাই ডা. মাহতাব হোসাইনের এমন কর্মকান্ড প্রশংসার দাবিদার।

আরও সংবাদ