জাতীয়

বিসিবিতে কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

উৎসবমুখর পরিবেশে নানা কর্মসূচিতে উদযাপিত হচ্ছে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৫তম জন্মদিন। এ উপলক্ষে কেক কেটেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কেক কেটে জন্মদিন উদযাপনের সময় উপস্থিত ছিলেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন, বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ ও নুরুল হাসান সোহান প্রমুখ।

শেখ হাসিনার জন্মদিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন সাকিব আল হাসান, মাশরাফী মোর্ত্তজা, মাহমুদউল্লাহ রিয়াদ, মুমিনুল হক, তামিম ইকবালসহ অনেকেই।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান।


ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে যুক্ত হন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েট ডিগ্রি অর্জনকারী শেখ হাসিনা তৎকালীন ছাত্রলীগের অন্যতম নেতা ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদস্য এবং রোকেয়া হল শাখার সাধারণ সম্পাদক ছিলেন।


বঙ্গবন্ধু ১৯৭৫ সালে সপরিবারে নিহত হওয়ার আগে ছোট বোন শেখ রেহানাসহ শেখ হাসিনা ইউরোপ যান। সেখানে অবস্থানকালে তিনি সপরিবারে বঙ্গবন্ধুর নিহত হওয়ার খবর পান। তাৎক্ষণিকভাবে দেশে ফেরার কোনো পরিবেশ না থাকায় তিনি ইউরোপ ছেড়ে স্বামী-সন্তানসহ ভারতে রাজনৈতিক আশ্রয় নেন।

আরও সংবাদ