ময়মনসিংহ সারা দেশ

ময়মনসিংহে সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত।

ময়মনসিংহের মুক্তাগাছার ৩৮ নং কুতুবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন’র ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা,বৃক্ষরোপন ও বিনামূল্যে গাছের চারা বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সবুজ আন্দোলন মুক্তাগাছা উপজেলা সমন্বয়কারী,কবি ও সাংবাদিক এ এস এম সাদেকুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি ইব্রাহিম খলিল মাস্টার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী শিক্ষক মোঃ এমদাদুল হক জাহাঙ্গীর, মোঃ শাহজাহান কবির। সাদেকুল ইসলাম তার বক্তব্যে বলেন, সবুজ আন্দোলন তিন বছর পেরিয়ে চতুর্থ বর্ষে পদার্পন করছে। আমরা মূলত জলবায়ু পরিবর্তন নিয়ে জনসচেতনতা তৈরিতে কাজ করছি। অতিরিক্ত কার্বন নিঃসরণ এর ফলে দিন দিন পৃথিবী বসবাসের অনুপযোগী হয়ে পড়ছে। অনতিবিলম্বে সারা পৃথিবীর কার্বন নিঃসরণ বন্ধের দাবি জানাচ্ছি। নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার নিশ্চিত করে নিরাপদ পৃথিবী গড়তে আমাদের সবাইকে কাজ করতে হবে। ময়মনসিংহ জেলা একসময় সবুজে বেষ্টিত জেলা হিসেবে পরিচিত ছিল।

কিন্তু বর্তমানে অতিরিক্ত ইটভাটা, বৃক্ষ কর্তন, অপরিকল্পিত নগরায়নের ফলে বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে। নদ-নদীগুলো দখলে দূষণে জর্জরিত। সবাইকে সবুজ আন্দোলনের নেতৃত্বে এগিয়ে আসার আহবান জানাচ্ছি।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদস্য মোছাঃ ইউসুফা খাতুন, খাোদেজা খাতুন,শাহীন কবির, তাসলিমা আক্তার, সুরমা খানম প্রিয়াসহ ছাত্র পরিষদের নেতৃবৃন্দ। অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের মাঝে কয়েকশো গাছের চারা বিতরণ করা হয় এবং স্কুল প্রাঙ্গনে বৃক্ষরোপন করা হয়।

আরও সংবাদ