ঢাকা সারা দেশ

টাঙ্গাইলে সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাবার্ষিকী ও বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলনের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সারা বাংলাদেশে আলোচনা সভা, কেক কাটা, দোয়া মাহফিল ও বৃক্ষরোপন কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

আজ ৫ সেপ্টেম্বর সবুজ আন্দোলন টাঙ্গাইল জেলা শাখার উদ্যোগে আলোচনা সভা ও বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়ন করা হয় শহরের শিবনাথ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও জেলার সভাপতি অধ্যাপক অনিক রহমান বুলবুল।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল সদর পৌরসভার মেয়র এস এম সিরাজুল ইসলাম। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার।

প্রধান আলোচক তার বক্তব্যে বলেন, আগামী ১০ সেপ্টেম্বর থেকে সারা দেশে ট্রি প্লান্টেশন ফর ফ্রাইডে কর্মসূচি চালু করা হচ্ছে। প্রতি শুক্রবার সকালে ধারাবাহিক বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়ন করা হবে। জলবায়ু পরিবর্তন ও পরিবেশ বিপর্যয় রোধে সবাইকে একযোগে এগিয়ে আসতে হবে। টাঙ্গাইলের দখলকৃত খাল পুনরুদ্ধারে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল পৌরসভার কাউন্সিলর আব্দুল্লাহেল ওয়ারেস হুমায়ূন, উল্কা বেগম, শিবনাথ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ওমর আলী, সবুজ আন্দোলন টাঙ্গাইল জেলার সহ-সভাপত, রোকন বেগ। এছাড়াও জেলা ও ছাত্র পরিষদের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। বিদ্যালয় প্রাঙ্গনে শতাধিক গাছের চারা রোপণ করা হয়।

আরও সংবাদ