খুলনা সারা দেশ

মাগুরায় পরিবেশ বিপর্যয় রোধে কাজ করবে সবুজ আন্দোলন।।

, মাগুরা জেলার পরিবেশ বিপর্যয় রোধে করনীয়” শীর্ষক আলোচনা সভা, প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।।

সবুজ আন্দোলন মাগুরা জেলা শাখার সদস্য সচিব (প্রস্তাবিত) এইচ এন কামরুল ইসলামের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা সদর থানার ওসি (তদন্ত) মোঃ আশরাফুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাগুরা পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর জাহিদুল ইসলাম জাহিদ, ৭নং ওয়ার্ড কাউন্সিলর সাকিব হাসান তুহিন। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সবুজ আন্দোলন মাগুরা জেলা শাখার যুগ্ম আহ্বায়ক (প্রস্তাবিত) মোঃ সিরাজুল ইসলাম টোকন, খন্দকার নজরুল ইসলাম মিলন, মুসাব্বির হোসেন , মইনুল ইসলাম পাবেল সুজন মাহমুদ মেজবাহ উল আলম বকুল হোসেন

সবুজ আন্দোলন শ্রীপুর উপজেলা শাখার আহ্বায়ক (প্রস্তাবিত) মোঃ আনিচুর রহমান কনক সদস্য আরজান বিশ্বাস (বাদশা) জামান মাহমুদ, জীবলু মোল্লা,পান্না মোল্লা মিরাজ শেখ ।
প্রধান অতিথি মোহাম্মদ আশরাফুল ইসলাম বলেন বক্তব্যে বলেন সবুজ আন্দোলন পরিবেশ নিয়ে কাজ করছেন এটি একটি মহৎ উদ্যোগ এভাবে যদি তাদের কার্যক্রম কে অব্যাহত রাখে তাহলে মাগুরা পরিবেশ বিপর্যয়ের হাত থেকে রক্ষা পাবে। বিশ্বব্যাপী যে ভয়াবহ করোনা পরিস্থিতি এই পরিবেশের ভারসাম্যহীনতার কারণে সৃষ্টি হয়েছে ।
বিশেষ অতিথি বৃন্দ জাহিদুল ইসলাম জাহিদ বলেন গাছ লাগাতে হবে পরিবেশ বাঁচাতে হবে কয়লাভিত্তিক জ্বালানি নির্ভরশীলতা কমিয়ে এনে বিকল্প জ্বালানি ব্যবহার করতে হবে ।তাহলে আমরা আগামী প্রজন্মের জন্য একটি সুন্দর নিরাপদ পৃথিবী গরে যেতে পারবো ।

সাকিব হাসান তুহিন বলেন আজ যেভাবে আমরা বৃক্ষ নিধন করছি সেভাবে বৃক্ষরোপণ করছি না যার কারণে আমরা বিশুদ্ধ অক্সিজেন থেকে বিশ যুক্ত নাইট্রোজেন গ্রহণ করছি এতে করে আমাদের ফুসফুস ও মস্তিষ্কের ইনফেকশন তৈরি হচ্ছে সেখান থেকেই আমরা রোগ প্রতিরোধ ক্ষমতা হারিয়ে ফেলেছি তাই আমাদের উচিত বেশি বেশি গাছ লাগান পরিবেশ বাঁচান পরিবেশ বেঁচে থাকলে আমরা বেঁচে থাকব আমাদের পরবর্তী প্রজন্মের জন্য একটি নিরাপদ পৃথিবী থাকবে।

সভাপতির বক্তব্যে এস এন কামরুল ইসলাম বলেন পরিবেশের কারণে জলবায়ু পরিবর্তনের ফলে এর প্রভাব আজ বিশ্বব্যাপী এ অবস্থা থেকে বিশ্ব নেতৃবৃন্দ যদি সতর্কতার সঙ্গে ব্যবস্থা গ্রহণ না করেন তাহলে আজকের এই অবস্থা থেকেও কঠিন ভয়াবহ অবস্থা বিশ্ববাসীকে অতিক্রম করতে হবে তিনি বলেন পরিবেশ বিপর্যয় রোধে মাগুরার জন্য সর্বোচ্চটুকু দিয়ে কাজ করবে সবুজ আন্দোলন মাগুরা জেলা শাখা ।
পরিশেষে আল্লাহর কাছে সুন্দর নিরাপদ পরিবেশ বান্ধব শান্তিময় একটি পৃথিবী প্রার্থনা করে।।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন সবুজ আন্দোলন মাগুরা জেলা শাখার যুগ্ম আহ্বায়ক (প্রস্তাবিত) মোঃ ইউনুস আলী।
সর্বশেষ সুবজ আন্দোলন এর ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয় এবং তিন শতাধিক বৃক্ষ রোপন ও বিতরণ মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।।

আরও সংবাদ