বিনোদন

দুই মলাটে আসছে মিঠুন চক্রবর্তীর জীবনী

ভারতীয় বাংলার পাশাপাশি হিন্দি এবং দক্ষিণী সিনেমায় অভিনয় করেও খ্যাতি অর্জন করেছেন মিঠুন চক্রবর্তী। পেয়েছেন অনেক অনেক সম্মান এবং সম্মাননা। অভিনয়ের পাশাপাশি প্রেম, বিতর্ক থেকে রাজনীতি, সব মিলিয়ে বর্ণাঢ্য এক ক্যারিয়ার তার।</p>

এবার এই অভিনেতার জীবন ও নানা অজানা গল্প নিয়ে লেখা হয়েছে বই। যার নাম ‘মিঠুন চক্রবর্তী: দ্য দাদা অব বলিউড’। এটি লিখেছেন রামকমল মুখোপাধ্যায়। যিনি এর আগে হেমা মালিনী এবং সঞ্জয় দত্তের জীবনী লিখেছিলেন।
প্রায় দুই বছর ধরে এই বই লিখেছেন রামকমল। তিনি জানিয়েছেন নিজের আত্মজীবনী লিখতে কোনওদিনই উৎসাহী নন মিঠুন। তাই কলম ধরছেন তিনি।
কলকাতার একটি গণমাধ্যমকে এই লেখক বলেন, ‘ওর জীবনের এতসব ঘটনা ও গল্প যে তা লেখার ইচ্ছে ছিল আমার বহুদিনের। আর তাছাড়া মিঠুনের মতো এত বড় একজন মেগাস্টার অথচ তার ওপরে মাত্র কয়েকটি বই রয়েছে বাংলায়। তাই ভেবেছিলাম একটি প্রামাণ্য বইয়ের প্রয়োজন। সেই চিন্তার ফসলই হলো বইটি।’

প্রসঙ্গত, ১৯৭৬ সালে মৃণাল সেনের ‘মৃগয়া’র মাধ্যমে সিনেমায় অভিষেক ঘটে মিঠুন চক্রবর্তীর। এ সিনেমার মাধ্যমে সেরা অভিনেতা হিসেবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারও লাভ করেন তিনি। এ পর্যন্ত ৩০০-এর অধিক হিন্দি সিনেমায় অভিনয় করেছেন মিঠুন। এছাড়াও বাংলা, পাঞ্জাবি, তেলেগু, ওড়িয়া, ভোজপুরী চলচ্চিত্রে দেখা গেছে তাকে। নাম লিখিয়েছেন রাজনীতিতেও।

আরও সংবাদ