জাতীয় রাজনীতি

খালেদ জিয়া কোথায় থেকে করোনা টিকা নেবেন তা নির্ভর করছে সরকারের সিদ্ধান্তের ওপর

আগামী রোববার বা সোমবার করোনা ভাইরাসের টিকা পেতে পারেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তবে তিনি বাসাতে থেকেই টিকা নেবেন নাকি নির্ধারিত কেন্দ্রে গিয়ে টিকা নেবেন সেটি নির্ভর করছে সরকারের সিদ্ধান্তের ওপর।

খালেদা জিয়ার চিকিৎসকরা জানিয়েছেন, টিকার নিবন্ধনের কেন্দ্র নির্বাচন করা হয়েছে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল। কিন্তু তিনি হাসপাতালে গিয়ে টিকা নিতে পারবেন কিনা, নাকি তাকে বাসাতেই টিকা নিতে হবে সেটা সরকারের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে। কারণ শর্ত সাপেক্ষে মুক্ত খালেদা জিয়ার বাড়ির বাইরে যাওয়া নির্ভর করছে সরকারের ইচ্ছা বা অনুমতি অনুযায়ী।

শুক্রবার (১৬ জুলাই) দুপুরে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক টিমের সদস্য ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, ‘ম্যাডামের টিকা নেওয়ার এসএমএস পাওয়া গেছে। আশা করি, দুই থেকে তিন দিনের মধ্যে ম্যাডাম টিকা নিতে পারবেন। ’

খালেদা জিয়ার শারীরিক অবস্থার পরিবর্তন নেই জানিয়ে ডা. জাহিদ বলেন, করোনায় আক্রান্ত হওয়ার পর ৫৪ দিন হাসপাতালে চিকিৎসা শেষে যে অবস্থায় বাসায় ফিরেছেন এখনও সেই অবস্থাতেই আছেন খালেদা জিয়া। চিকিৎসকরা বলছেন, গত ১৯ জুন রাতে হাসপাতাল থেকে যে শারীরিক অবস্থায় তাকে বাসায় আনা হয়েছে বর্তমানেও তিনি সে রকমই আছেন।

আরও সংবাদ