রাজশাহী সারা দেশ

আদমদীঘিতে করোনায় মানুষের পাশে যুব রেড ক্রিসেন্ট

নেহাল আহম্মেদ প্রান্ত,নিজস্ব প্রতিনিধিঃ

করোনাভাইরাস (কোভিড-১৯) এর কারণে যুব রেড ক্রিসেন্ট ইউনিটের মাধ্যমে করোভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে জনসচেতনতা বৃদ্ধিতে প্রচার-প্রচারণাসহ নানান কার্যক্রম চলমান রয়েছে।
বগুড়ার আদমদীঘি উপজেলায় যখন করোনা ভাইরাসে কারণে থমকে পড়েছে জনজীবন ঠিক তখনি জনসাধারনের পাশে দাড়িয়েছে “আদমদীঘি যুব রেড ক্রিসেন্ট, বগুড়া” ইউনিটের সদস্যরা।


করোনা ভাইরাসের প্রথম থেকেই সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে এই ইউনিটটি। পাশিপাশি মাইকিং, মাস্ক বিতরণ, বৃক্ষ রোপণসহ আরো সচেতন ও উন্নয়নমূলক কাজ করে সমাজের মানুষদের দৃষ্টি আর্কষণ করেছে আদমদীঘি যুব রেড ক্রিসেন্ট, বগুড়া ইউনিট।
করোনাকালে যেখানে মানুষ ঘর থেকে বের হতে পারছে না, যেখানে বিপদগ্রস্থ মানুষের পাশে কেউ নেই, কোথাও খুঁজে মুমূর্ষ রোগীর জন্য এক ব্যাগ রক্ত পাওয়া বড় দায়, সেখানে আদমদীঘি যুব রেড ক্রিসেন্ট, বগুড় ইউনিটের সদস্যরা প্রতিদিন নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে রক্তদান করছে ও রোগীর সাথে রক্তদানকারীর সমন্বয় করে রক্তদান করছে এই ইউনিট এই ইউনিটের সদস্যরা।


আদমদীঘি যুব রেড ক্রিসেন্ট, বগুড়া ইউনিটের দলনেতা তানভীর গালিব বলেন, দেশের ৬৪ জেলার ৬৮টি রেড ক্রিসেন্ট ইউনিটের মাধ্যমে করোভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে জনসচেতনতাবৃদ্ধিতে প্রচার-প্রচারণাসহ নানা কার্যক্রম চলমান রয়েছে। স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে এসব কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

আরও সংবাদ