রাজশাহী সারা দেশ

নওগাঁ পৌরসভা লকডাউন; সান্তাহার পৌরসভার প্রবেশ পথ বন্ধ

নেহাল আহম্মেদ প্রান্ত,নিজস্ব প্রতিনিধি:

করোনা সংক্রমণ ঠেকাতে নওগাঁ পৌরসভা এলাকা গত বুধবার রাত ১২টা ১মিনিট থেকে শুরু হয়েছে ৭দিনের বিশেষ সর্বাত্মক লকডাউন। তবে বগুড়া জেলার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌরসভা নওগাঁ জেলার সীমান্ত এলাকা হওয়ায় ঝুঁকির মধ্যে রয়েছ।

নওগাঁ পৌরসভা লকডাউন দেওয়ার কারণে নওগাঁ পৌর এলাকার বাইরে গিয়ে নওগাঁ-সান্তাহারের সীমান্ত এলাকার ঢাকা রোড থেকে ছাড়ছে দূরপাল্লার বাস। যদিও গত বুধবার দিবাগত রাত থেকে নওগাঁ পৌরসভা ও নিয়ামতপুর উপজেলায় এক সপ্তাহের বিশেষ লকডাউন ঘোষণার সময় নওগাঁর জেলা প্রশাসক হারুন-অর-রশীদ বলেছিলেন, নওগাঁ থেকে কোনো যানবাহন জেলার বাইরে যাবে না।

নওগাঁ থেকে বিভিন্ন পথে সান্তাহারে মানুষ চলাচল করায় আতঙ্কিত হয়ে পড়েছে সান্তাহারের মানুষ।এমন অবস্থায় শুক্রবার বিকালে নওগাঁ থেকে সান্তাহার পৌর শহরের প্রবেশের প্রধান সড়ক বাঁশ দিয়ে বন্ধ করে দিয়েছে সান্তাহার পৌরসভার কর্তৃপক্ষ।

সান্তাহার পৌর সভার ১নং প্যানেল মেয়র জার্জিস আলম রতন বলেন, আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে শুক্রবার বিকেলে নওগাঁ থেকে  সান্তাহার প্রবেশের প্রধান সড়কটি বাঁশ দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে।

সান্তাহার পুলিশ ফাঁড়ির পরিদর্শক আরিফুল ইসলাম জানান, করোনা সংক্রামণ ঠেকাতে নওগাঁ থেকে সান্তাহার প্রবেশের পথে বাঁশ দিয়ে রাস্তা বন্ধ করা আছে, আমরা সেখানে উপস্থিত থেকে চেষ্ঠা করছি যাতে জরুরী পরিবহন ব্যাতিত সাধারণ পরিবহন প্রবেশ করতে ও বাহির হতে না পারে।

এ বিষয়ে আদমদীঘি উপজেলা নিবার্হী অফিসার সীমা সারমিন বলেন, বগুড়া জেলা প্রশাসকের নির্দেশে নওগাঁ থেকে সান্তাহারে প্রবেশের প্রধান পথ বন্ধ করা হয়েছে।

আরও সংবাদ