অর্থনীতি

সিন্ডিকেট মুক্ত শ্রমবাজারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:বর্তমান সময়ে বাংলাদেশের অন্যতম সমস্যা বৈদেশিক শ্রমবাজার বৃদ্ধি, শ্রমিকের সামাজিক নিরাপত্তা ও বেকার যুবকদের কর্মসংস্থান। রাজধানী ঢাকা ফার্স হোটেল এন্ড রিপোর্টৈ সম্মিলিত সমন্বয়ে ফ্রন্ট (বায়রা) ও সিন্ডিকেট নির্মূল কমিটির উদ্যোগে মালয়েশিয়া সহ সিদ্ধান্ত নেওয়ার জন্য আহ্বান জানান বক্তারা। ড. মোহাম্মদ ফারুক এরসভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়ান টিভির চেয়ারম্যান, আলহাজ্ব হারুন উর রশিদ সিআইপি।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমরা চাই সিন্ডিকেট মুক্ত শ্রমবাজার ।বর্তমান সময় আমরা দেখতে পাচ্ছি কতিপয় রিক্রুটিং এজেন্সির মাধ্যমে সিন্ডিকেট তৈরি করে বিদেশে লোক পাঠানো হচ্ছে। এতে করে সাধারণ রিক্রুটিং এজেন্সি ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই আমরা চাই সিন্ডিকেট মুক্ত শ্রমবাজার।মাননীয় প্রবাসী কল্যাণ মন্ত্রী মহোদয়কে অনুরোধ জানাব সকল ব্যবসায়ীদের কথা চিন্তা করে আমাদের দাবি বাস্তবায়ন করবেন।
মাইক্রো এক্সপোর্ট হাউস এর স্বত্বাধিকারী মোস্তফা মাহমুদ এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, লিজা ভার্সেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সিরাজ মিয়া, কাজী এম এ কাশেম, রেদওয়ান খান বোরহান, গোলাম মোস্তফা বাবুল সহ অন্যান্য নেতৃত্ব।

আরও সংবাদ