জলবায়ু জাতীয় প্রকৃতি ও পরিবেশ রংপুর সারা দেশ

রংপুরে সবুজ আন্দোলননের জেলা কমিটির পরিচিতি ও শ্যামাসুন্দরি খাল পুনরুদ্ধার আলোচনা

রাকিবুল হাসানঃ মঙ্গলবার ২ ফেব্রুয়ারী বাংলাদেশের শীর্ষক পরিবেশবাদী সংগঠন “সবুজ আন্দোলন” এর রংপুর জেলা শাখার উদ্যোগে”শ্যামসুন্দর খাল পুনরুদ্ধারে সমাবেশ, আলোচনা এবং জেলা কমিটির পরিচিতি সভা” অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার সকাল ১১ টায় রংপুর শহরের সুমি কমিউনিটি সেন্টারে সবুজ আন্দোলনের শ্যামসুন্দর খাল পুনরুদ্ধারে সমাবেশ, আলোচনা এবং জেলা কমিটির পরিচিতি সভা” অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সবুজ আন্দোলন রংপুর জেলার আহ্বায়ক অধ্যক্ষ আব্দুল হামিদ,প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন তিস্তা বাঁচাও আন্দোলনের আহ্বায়ক, অধ্যক্ষ মোঃ নুরুল ইসলাম হাক্কানী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকেন লালমনিরহাট জেলার আহ্বায়ক ও কেন্দ্রীয় সদস্য অধ্যাপক আনিসুর রহমান লাডলা,নীলফামারী জেলা সমন্বয়কারী ও কেন্দ্রীয় সদস্য প্রভাষক শাহজাহান সিরাজ,কুড়িগ্রাম জেলার সাবেক যুগ্ম-আহ্বায়ক প্রভাষক আশরাফুল আলম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রংপুর জেলার সদস্য সচিব এম এ জামান। এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন রংপুর জেলা ছাত্রফ্রন্ট এর কার্যকরী সদস্য এহসানুল হক মাহিম।

অনুষ্ঠানে বক্তারা “শ্যামাসুন্দরি” খাল পুনরুদ্ধার ও খনিজ জ্বালানির অধিক ব্যবহার বন্ধ করে পরিবেশ রক্ষা ও সবুজ বিশ্ব তৈরীর উপর জোড়ালো বক্তব্য রাখেন।‍

আরও সংবাদ