নির্বাচন রংপুর রাজনীতি সারা দেশ

দ্বিতীয় বারের মত মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী জামিল হোসেন চলন্ত

মাসুদ রানা হাকিমপুর(দিনাজপুর) প্রতিনিধিঃ দ্বিতীয় বারের মত আবারও মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী জামিল হোসেন চলন্ত। তার নিকট তমপ্রতিদ্বন্দ্বি প্রার্থী ছিলেন ধানের শীর্ষ প্রতিক নিয়ে সাখাওয়াত হোসেন( শিল্পী)।
শনিবার (৩০ শে জানুয়ারি) সন্ধ্যায় হাকিমপুর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামানিক এই ফলাফল ঘোষণা করেন। এসময় পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সচীন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মোমিনুল ইসলাম, হাকিমপুর পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার শফিকুর রহমান আকন্দ উপস্থিত ছিলেন।
তিনি জানান, নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ও পৌর আওয়ামী লীগের সভাপতি জামিল হোসেন চলন্ত (নৌকা) পেয়েছেন ১০ হাজার ৯৯২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী হাকিমপুর উপজেলা বি,এন,পি’র সাধারণ সম্পাদক মোঃ সাখাওয়াত হোসেন শিল্পী (ধানের শীষ)প্রতীকে ৪ হাজার ৯৩৭ ভোট পেয়েছেন। নির্বাচনে অপর দুই প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মিশর উদ্দিন সুজন (নারিকেল গাছ) ৩১০ ভোট এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী সুরুজ আলী শেখ ২৩০ ভোট পেয়েছেন ।
আচরণ বিধিমালা দেখভালের জন্য ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং আইনশৃঙ্খলা দেখভালের জন্য র‌্যাব, বিজিবি, আনসার ব্যাটালিয়ন নিয়োজিত ছিলেন।
এবার হাকিমপুর পৌরসভায় ২১ হাজার ৬৩১ জন ভোটারের মধ্যে ১৬হাজার ৪৬৮ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেছেন। মোট ভোটারের ৭৬ শতাংশ ভোট প্রদান করেছেন।

আরও সংবাদ