প্রকৃতি ও পরিবেশ

মধুমতি নদীর অবৈধ বালু উত্তোলন বন্ধে আন্দোলনে নামবে নড়াইল জেলা সবুজ আন্দোলন

পরিবেশবাদী সামাজিক সংগঠন সবুজ আন্দোলন পরিবেশ বিপর্যয় ও জলবায়ু পরিবর্তন রোধে জনসচেতনতা সৃষ্টিতে তৃণমূল পর্যায়ে জনমত তৈরিতে কাজ করছে। আজ ৩০ ডিসেম্বর সকাল ১১ টায় নড়াইল জেলার লোহাগাড়া উপজেলার রাম নারায়ণ পাবলিক লাইব্রেরী মিলনায়তনের ২য় তলায় “অবৈধ বালু উত্তোলন বন্ধে করণীয় শীর্ষক” আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মুন্সি রফিকুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, “আমরা সারা বাংলাদেশে নদী দখল ও দূষণ রোধে জনসচেতনতা তৈরি করতে তৃণমূল পর্যায়ের জনগণকে ঐক্যবদ্ধ করার চেষ্টা করছি। নড়াইল জেলার বিভিন্ন নদীতে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে, দখলে ও দূষণে ও জর্জরিত। মধুমতি নদীর বিভিন্ন জায়গায় অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে। এ বিষয়ে প্রশাসনকে দ্রুত পদক্ষেপ কামনা করছি। যদি কয়েক দিনের মধ্যে প্রশাসন এ বিষয়ে ব্যবস্থা না নেয় তাহলে অবৈধ বালু উত্তোলন রোধে আন্দোলনে নামবে সবুজ আন্দোলন।”

এসময় আরো বক্তব্য রাখেন, উপজেলার সমন্বয়কারী ইঞ্জিনিয়ার তাইবুল হাসান, সদস্য মাজহারুল শুভ্র, নাজমুস সাকিব, ছাত্র ফ্রন্টের সোহেল রানা খোকা, মোহাম্মদ মঈন উদ্দিন খান রাজ, আসিফ আরাফাত, হাসিবুল ইসলাম আবির প্রমূখ।

সভায় মুন্সি রফিকুল ইসলামকে আহ্বায়ক, নাজমুস সাকিব ও সুজন শেখ কে যুগ্ম আহ্বায়ক এবং মাজহারুল শুভ্র কে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট লোহাগাড়া উপজেলা কমিটি গঠন করা হয়।

বার্তাপ্রেরক,
মোঃ সোহেল রানা
দপ্তর সম্পাদক
সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ
মোবাইল: ০১৭০৭০৬১১৮৩

আরও সংবাদ