প্রকৃতি ও পরিবেশ

তিস্তার নতুন প্রকল্প উত্তরবঙ্গের জীবনমান উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে, সবুজ আন্দোলন

নিজস্ব প্রতিনিধি: পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন প্রতিষ্ঠাকালীন সময় থেকে পরিবেশ বিপর্যয় ও জলবায়ু পরিবর্তন নিয়ে জনসচেতনতা তৈরিতে কাজ করছে। আজ ১৮ ডিসেম্বর বিকালে সবুজ আন্দোলন রংপুর বিভাগের জুম মিটিং অনুষ্ঠিত হয়।মিটিং এ সভাপতিত্ব করেন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও দৈনিক আজকালের খবর পত্রিকার কান্ট্রি এডিটর, আনোয়ার সাদাত সবুজ। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশের সব থেকে ক্ষতিগ্রস্ত জেলা গুলোর অন্যতম উত্তরবঙ্গের জনপদ। তাই আমরা উত্তরবঙ্গের সকল জেলা কমিটি গঠন সম্পন্ন ও জনসচেতনতা তৈরিতে একযোগে কাজ করতে আজকের এই জুম মিটিং করা হয়েছে। তিস্তা নদীর নতুন যে প্রকল্প গ্রহণ করা হয়েছে আমরা সবুজ আন্দোলনের পক্ষ থেকে স্বাগত জানাই। আশা করি তিস্তার এর নতুন প্রকল্প উত্তরবঙ্গের জনগণের জীবনমান উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে।এ বিষয়ে অন্য কোন রাষ্ট্রের নাক গলানো কে ধৃষ্টতা ছাড়া আর কি হতে পারে। এছাড়াও মঙ্গা পিরিত এলাকায় জনগণের আবহাওয়া জনিত সমস্যাগুলোতে বিশেষ করে শীতকালীন অবস্থায় তাদের পাশে দাঁড়ানোর জন্য আমরা চেষ্টা করব।

সভাপতি তার বক্তব্যে বলেন, আমরা উত্তরবঙ্গ পিছিয়ে পড়া জনগোষ্ঠী। তবে বর্তমান সরকার উন্নয়নের জন্য চেষ্টা করছে।আশা করি সংগঠনের মাধ্যমে সরকারের সাথে সমন্বয় করে পরিবেশ ও জলবায়ু বিপর্যয় জন্য জনসচেতনতা তৈরিতে কাজ করার সহযোগিতা পাব।

অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সদস্য ও নীলফামারী জেলার সমন্বয়কারী, প্রভাষক মোঃ শাহজাহান সিরাজ, ঠাকুরগাঁও জেলা সমন্বয়কারী, আরিফুল ইসলাম, কুড়িগ্রাম জেলা সমন্বয়কারী, আশরাফুল আলম, রংপুর মহানগরের সমন্বয়কারী, শেখ আনসারী, দিনাজপুর জেলা সমন্বয়কারী, মোস্তফা কামাল রুমন।
এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাব্বির খান মুন্না, হাবিবুর রহমান, রাশেদুল হাসান, সাদেকুল ইসলাম প্রমূখ।

আরও সংবাদ