আন্তর্জাতিক খেলাধুলা

শেষ শ্রদ্ধা জানাতে আসা ম্যারাডোনা ভক্তদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনার প্রতি শেষ শ্রদ্ধা জানাতে গিয়ে পুলিশের সঙ্গে ম্যারাডোনা ভক্তদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আয়ার্সের বেল্লা ভিস্তায় বাবা-মায়ের পাশে সমাহিত করা হয় এই ফুটবল ঈশ্বরকে। তার আগে প্রেসিডেনশিয়াল প্যালেসে ভক্তদের কান্নাভেজা চোখ শেষ শ্রদ্ধা জানায় ফুটবল জাদুকরকে।

বিবিসি জানায়, দুপুরে যখন ভক্তরা ম্যারাডোনাকে শেষ শ্রদ্ধা জানাতে আসেন, তখন প্রায় এক কিলোমিটার পর্যন্ত দীর্ঘ মানুষের লাইন দেখা যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর অবস্থান নিতে হয় পুলিশকে।

ভক্তদের উত্তেজনা প্রশমনে কাঁদানে গ্যাস, রাবার বুলেট ও জলকামান ব্যবহার করেছে পুলিশ। ভক্তরা বেড়া ডিঙিয়ে ঢুকে পড়েছিলেন ম্যারাডোনাকে শেষ শ্রদ্ধা জানানোর সীমানার মধ্যে। বোতল ছুড়ে মেরেছেন কেউ কেউ। একপর্যায়ে শ্রদ্ধা জানানোর প্রক্রিয়া বন্ধ রাখে পুলিশ।

শেষ শ্রদ্ধা জানাতে আসা ম্যারাডোনা ভক্ত রুবেন ফার্নান্দেজ বিবিসিকে জানান, আমরা শান্তভাবে লাইন ধরে শ্রদ্ধা জানাচ্ছিলাম, হঠাৎ করে পুলিশ রাবার বুলেট ছুড়তে শুরু করে।

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন ম্যারাডোনা। পরিবার থেকে বুয়েন্স আয়ার্সের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। জটিল অস্ত্রোপচার করা হয়েছিল তার মস্তিষ্কে। একটু সুস্থ হতেই ফের বাড়ি ফেরেন তিনি। বাড়িতেই বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৬০ বছর বয়সে চিরবিদায় নেন ফুটবলের অমর জাদুকর।

আরও সংবাদ