প্রবাস

পর্তুগালে পর্তুগীজ সংস্কৃতিতে জায়গা করে নিলো বাংলাদেশী বংশদূত মইন আহমেদ!

মহিউদ্দিন স্টাফ রিপোর্টার পর্তুগালঃ বাংলাদেশ থেকে নয় হাজার কিলোমিটার দূরে পর্তুগালে অ্যাটলান্টিকের পাড়ে বাংলাদেশী বংশদূত মইন আহমেদ অল্প সময়ে পর্তুগীজ সংস্কৃতিতে জায়গা করে নিয়েছেন। গত তিন বছর ধরে মইন আহমেদ পর্তুগীজ বিভিন্ন থিয়েটারে ও খোলা স্পেসে বিভিন্ন মঞ্চ নাটক ও অভিনয় দেখিয়ে এদেশের মূলধারার মানুষকে মুগ্ধ করেছে। তার এই মুগ্ধতায় পরিচিতি ও সুখ্যাতি লাভ করেছে পর্তুগালে বাংলাদেশ কমিটিতে এবং আমাদের বাংলাদেশেও। আগামী ১৭ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত উইলিয়াম শেক্সপীয়ারের কমেডি AS YOU LIKE IT উপর ভিত্তি করে বিভিন্ন জাতিগোষ্ঠী জাতীয়তার ২০ জন মানুষের সমন্বয়ে,জীবনের অব্যাহতির ইচ্ছা,স্বাধীনতা, নিজের পরিচয়ে ভালবাসার স্বীকৃতি হিসেবে TEATRO DA TRINDADE INATEL, SALA EÇA DE QUEIROZ এ মঞ্চস্থ হতে যাচ্ছে অস্কার পুরস্কার মনোনীত নাটক TODO O MUNDO É UM PALCO অর্থাৎ বিশ্বটাই একটা মঞ্চ।

পর্তুগাল বাংলাদেশ কমিটির বিশিষ্ট সমাজ সেবক রানা তসলিম উদ্দিন এ বিষয়ে বলেন বিভিন্ন চড়াই উৎরাই পেরিয়ে মূলধারার স্রোতে নিজেকে টিকিয়ে মইন আহমেদ এগিয়ে যাচ্ছে, আমাদের সোনার বাংলাদেশকে, আমাদের জাতীয় পতাকাকে সমুন্নত রাখুক,মইন কে দিয়ে পর্তুগালের সাংস্কৃতিক জগতে তৈরি হোক একটি বাংলাদেশ এটাই আমাদের পর্তুগালে বসবাস রত সকল বাংলাদেশীদের কামনা। মইন আহমেদ গর্বে আমরা গর্বিত!
আপনারা যারা পর্তুগালে আছেন, আসুন আমরা নাট্য মঞ্চে মইনের পারফরম্যান্স দেখে তার জন্য আরও আরো উৎসাহ ও অনুপ্রেরণা যোগাই যাতে এদেশের মানুষের কাছে আমাদের পরিচয় উন্নত শিরে দণ্ডায়মান থাকে।

আরও সংবাদ