ঢাকা

সিলেটে বৃত্তি বিতরণ অনুষ্ঠানে ভিসি প্রফেসর ডাঃ মুর্শেদ আহমদ চৌধুরী

এমদাদুর রহমান চৌধুরী জিয়া, সিলেট ব্যুরো : গতকাল শনিবার বেলা ১১টায় গোলাপগঞ্জ উপজেলার লক্ষীপাশা ইউনিয়নের মুরাদিয়া ছবুরিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এ বৃত্তি বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সিলেট মেডিকেল বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ডা. মুর্শেদ আহমদ চৌধুরী বলেছেন, বর্তমান সরকার শিক্ষার জন্য ব্যাপক কাজ করে যাচ্ছে। কিন্তু সরকারের সাথে সবাই একযোগে কাজ করতে পারলে দ্রুত দেশের সার্বিক উন্নয়ন কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাবে। প্রবাসীরা তাদের কষ্টার্জিত অর্থ দিয়ে দেশের উন্নয়নে অবদান রেখে যাচ্ছেন।

তিনি আরো বলেন মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর কথা উল্লেখ করে বলেন, ১৯৪৭ সালে পাকিস্তান সৃষ্টির পর আমরা ভেবে ছিলাম মুক্তি পেয়েছি। কিন্তু পাকিস্তানীরা আমাদের আবারো শোষন করতে শুরু করে। পরে বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা আজকের স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের পথে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে।

যুক্তরাজ্যভিত্তিক শিক্ষা উন্নয়নমূলক সংগঠন গোলাপগঞ্জ এডুকেশন ট্রাস্ট ইউকের আয়োজিত বৃত্তি বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলে বলেন।

ট্রাস্টের সভাপতি মো. আলতাফ হোসাইন বাইস এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান চৌধুরী রুহুলের সঞ্চালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী। অনুষ্ঠানে উপজেলার ৩৮টি স্কুল ও ৭টি মাদ্রাসার প্রায় ৫ শতাধিক শিক্ষার্থীদের মধ্যে প্রায় সাড়ে ২২ লক্ষ টাকার বৃত্তি বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, বিশিষ্ট শিক্ষাবীদ মনসুর আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন টাস্ট ইউকের ট্রেজারার জবরুল ইসলাম লনি, গোলাপগঞ্জ রনকেলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান চৌধুরী রিংকু, ট্রাস্ট্রের ট্রাস্টি সাহিত্যিক ও কবি ফয়জুর রহমান চৌধুরী, বিশিষ্ট শিল্পপতি সিরাজুল ইসলাম, ট্রান্টের মেম্বারশীপ সেক্রেটারি নুনু মোহাম্মদ শেখ, মুরাদিয়া ছবুরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমান, লক্ষিপাশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাহমুদ হোসেন।

আরও সংবাদ