রাজশাহী সারা দেশ

সান্তাহারে রেলপথ মন্ত্রণালয়ের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদিঘী উপজেলা প্রতিনিধি: বুধবার সকাল ১০ টায় সান্তাহার রেলওয়ে স্টেশনে রেলপথ মন্ত্রণালয়ের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী ও সেবা সপ্তাহ-২০১৯ অনুিষ্ঠত হয়।

রেলপথ মন্ত্রণালয়ের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী ও সেবা সপ্তাহ ০৪ ডিসেম্বর হতে ১০ ডিসেম্বর পযর্ন্ত। সেই লক্ষে সান্তাহরে ও সারা দেশের ন্যায় বুধবার থেকে শুরু হয়েছে রেলওয়ের সেবা সপ্তাহ।

এ ব্যাপারে সান্তাহারের স্টেশন মাষ্টার রেজাউল করিম ডালিম বলেন, সেবা সপ্তাহ উপলক্ষে সান্তাহার রেলওয়ে স্টেশনে যাত্রীদের বিনা মূল্যে প্রাথমিক চিকিৎসা ও সেবা প্রদান করবেন সান্তাহার রেলওয়ে হাসপাতালের চিকিৎসকরা। যাত্রীদের ব্লাড প্রেশার ও ডায়াবেটিকস পরীক্ষা করা হবে প্রাথমিক চিকিৎসা সেবার আওতায়। সকালে যাএীদের মাঝে ফুল ও চকলেট এবং সচেতনমূলক ইসতেহার দিয়ে অভ্যর্থণা জানান সান্তাহার রেলওয়ে মাষ্টার রেজাউল করিম ডালিম ও রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ সহ স্টেশনের কর্মচারীগণ।

রেলওয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রতিষ্ঠাবার্ষিকী ও সেবা সপ্তাহ উপলক্ষে মন্ত্রণালয় ও রেলওয়ের কর্মকর্তাদের নিয়ে ১০টি টাস্কফোর্স গঠন করা হয়েছে। এই নিয়মসূচি মেনে ট্রেন চলাচল নিশ্চিত করা, প্লাটফর্ম পরিচ্ছন্ন রাখা, চলন্ত ট্রেনের টয়লেট পরিষ্কার কিনা তা তদারক করবেন। এ ছাড়া রেল লাইনের ওপর থাকা পথচারী সেতু ও উড়াল সড়কে নিরাপত্তা ঝুঁকি আছে কিনা তাও পরীক্ষা করবেন। চলন্ত ট্রেনের পানি ও পর্যাপ্ত বৈদ্যুতিক বাতির ব্যবস্থাা আছে কিনা, যাত্রীদের সঙ্গে ট্রেনের কর্মীদের আচরণ ও ট্রেন চলাচলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের তৎপরতাও পর্যবেক্ষণ করবে টাস্কফোর্সের সদস্যরা।

আরও সংবাদ