সারা দেশ

মতলব উত্তরে এসএসসি ‘৯৯ ব্যাচের বৃক্ষরোপণ

জেলা প্রতিনিধি: বন্ধু ছিলাম, বন্ধু আছি, বন্ধু থাকব’ এ সেস্নাগানকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে শেষ হলো মতলব উত্তর উপজেলার এসএসসি ‘৯৯ ব্যাচের পুনর্মিলনী, বন্ধু পরিচিতি সভা ও বৃক্ষরোপণ কার্যক্রম। গতকাল ৬ সেপ্টেম্বর শুক্রবার সকাল ৯টায় উপজেলার লুধুয়া হাইস্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় এই এসএসসি-৯৯ ব্যাচের মিলনমেলা।

এসএসসি ‘৯৯ ব্যাচের মিলনমেলা উপলক্ষে সকাল আটটা থেকে মতলব উত্তরের ৩৩টি বিদ্যালয় থেকে লুধুয়া স্কুলে সবাই এক এক করে মিলিত হতে থাকে। দীর্ঘ বিশ বছর পর সহপাঠীদের কাছে পেয়ে সবাই আবেগাপ্লুত হয়ে পড়ে। সবাই পুরানো দিনের স্মৃতি মনে করে আড্ডায় মিলিত হন, যার যার মত করে সবাই নিজের স্মৃতিচারণ করেন। মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান সবার সাথে তার স্কুল জীবনের কথা শেয়ার করেন এবং অনুষ্ঠান সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্যে প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করেন। এছাড়াও লুধুয়া স্কুল ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ অনুষ্ঠান আয়োজনে সার্বক্ষণিক পাশে ছিলেন। অনুষ্ঠান শেষে বিদ্যালয় চত্বরে ২০টি ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয় এসএসসি ‘৯৯ পক্ষ থেকে।

উল্লেখ্য, এসএসসি ‘৯৯ ব্যাচের এখলাছপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সাংবাদিক ফরিদ উদ্দিন সিদ্দিকী ও দশানী-মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র জহির উদ্দিন খান সর্বপ্রথম উদ্যোগ নেন এসএসসি ‘৯৯ ব্যাচের প্রতিটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের এক ফ্ল্যাটফর্মে নিয়ে পারস্পরিক সেতুবন্ধন সৃষ্টি করার। তাদের আহ্বানে সাড়া দিয়ে মতলব উত্তরে প্রতিটি বিদ্যালয়ের এসএসসি ‘৯৯ প্রাক্তন শিক্ষার্থীরা মিলনমেলায় অংশগ্রহণ করে।

আরও সংবাদ